ব্যর্থতার গ্লানি নিয়ে পদত্যাগ করলেন বরিশাল সিটি মেয়র কামাল Latest Update News of Bangladesh

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ব্যর্থতার গ্লানি নিয়ে পদত্যাগ করলেন বরিশাল সিটি মেয়র কামাল

ব্যর্থতার গ্লানি নিয়ে পদত্যাগ করলেন বরিশাল সিটি মেয়র কামাল




ভয়েস অব বরিশাল//
নগরবাসীর প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়া ও বিভিন্ন চাঁপের কথা উল্লেখ করে আগামী ২৩ অক্টোবর মেয়াদ শেষের ১৯দিন আগেই পদত্যাগ করার ঘোষণা করেছেন বিএনপি দলীয় সিটি মেয়র আহসান হাবিব কামাল। সোমবার বেলা ১২টায় নিজ বাসায় সংবাদ সম্মেলনে কামাল বলেন, আগামী ৪ অক্টোবর তিনি আনুষ্ঠানিক ভাবে পদত্যাগ করবেন। তবে তিনি বিভিন্ন চাঁপের কথা উল্লেখ করলেও তার কোন বাখ্যা দেননি।

এদিকে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অপেক্ষায় রয়েছে বরিশাল সিটি কর্পোরেশন। নির্বাচনের পর গত দুই মাসেও ফলাফল ঘোষনা না করায় বাঁধাগ্রস্থ হচ্ছে সকল প্রকার উন্নয়ন কাজ। গত ৩০ জুলাই অনুষ্ঠিত হয় বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। কিন্তু দীর্ঘ দুই মাসেও নির্বাচনের চূড়ান্ত ফলাফল পাননি ভোটাররা। ফলাফল যাই হোক তা দ্রুত ঘোষণার দাবি করেছেন সচেতন নগরবাসীর। এদিকে ফলাফল ঘোষণা বিলম্বিত হওয়ায় নগরীর উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে বলে মনে করেন সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

সূত্রমতে, বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ৩০ জুলাই। অন্য দুটি সিটির ফলাফল ঘোষণা, নির্বাচিত মেয়ররা শপথ গ্রহণ করেলেও বরিশালে নানা অনিয়মের অভিযোগ ওঠায় তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন। যথাসময়ে তদন্ত কমিটি রিপোর্টও জমা দিয়েছে। তার পরেও ঘোষণা হয়নি ফলাফল। এ অবস্থায় কালক্ষেপন না করে দ্রুত ফলাফল ঘোষণার দাবি জানিয়েছে সচেতন নগরবাসী। নারী নেত্রী অধ্যাপক শাহ সাজেদা বলেন, তদন্ত কমিটির রিপোর্ট জমা দেয়ার পর ব্যবস্থা নিতে এত সময় লাগার কথানা। আমরা নির্বাচন কমিশনের কাছে দ্রুত সিদ্ধান্ত কামনা করছি। তিনি আরও বলেন, ফলাফল ঘোষণা বিলম্বিত হওয়ায় ও বিএনপি দলীয় বর্তমান মেয়র আহসান হাবিব কামাল কর্পোরেশনে না আসায় নগরবাসী সকল সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ বলেন, দীর্ঘদিন থেকে সিটি কর্পোরেশনে ঝুলে থাকা সকল সমস্যা সমাধানে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর দায়িত্বগ্রহণের কোন বিকল্প নেই।

জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান বলেন, তদন্ত কমিটি সম্প্রতি তাদের রিপোর্ট দাখিল করেছেন। ওই রিপোর্ট নির্বাচন কমিশন পর্যালোচনা করবেন। তারপর খুব শীঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত ঘোষনা করা হবে। নির্বাচনের দিন রাতে রিটার্নিং অফিসার ঘোষিত বে-সরকারী ফলাফলে সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীর চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৯৪ হাজার ২১৮ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। আর স্থগিত ১৬ কেন্দ্রের মোট ভোট ৩২ হাজার ৯৩০।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD